সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান গ্রেপ্তার

প্রকাশিতঃ 7:32 am | September 20, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

আওয়ামী লীগ সরকারের সাবেক পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এম এ মান্নানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে জেলার শান্তিগঞ্জ উপজেলার নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সুনামগঞ্জ পুলিশ সুপার আ ফ ম আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ২ সেপ্টেম্বর দুপুরে বৈষম্যবিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলা ও সংঘর্ষের ঘটনায় আহত এক শিক্ষার্থীর ভাই হাফিজ আলী বাদী হয়ে সুনামগঞ্জ দ্রুত বিচার আদালতের বিচারক নির্জন মিত্রের আদালতে একটি মামলা দায়ের করেন।

মামলায় সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, সাবেক সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, রণজিত সরকার, সুনামগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার রাজন চন্দ, ওসি খালেদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল হুদা, সাধারণ সম্পাদক পলিন বখত, সাবেক পৌর মেয়র নাদের বখত, যুবলীগের আহ্বায়ক খায়রুল হুদা চপল, জেলা ছাত্রলীগের সভাপতি দীপঙ্কর দে, সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন, সেচ্চাসেবক লীগের সভাপতি সুয়েব আহমদ, সাধারণ সম্পাদক জুবের আহমদসহ ৯৯ জনকে ওই মামলায় আসামি করা হয়।

মামলার এজাহার থেকে জানা যায়, ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে সাবেক পরিকল্পনামন্ত্রী ও উল্লেখিত আসামি সাবেক সংসদ সদস্যদের হুকুমে সাধারণ শিক্ষার্থীদের ওপর গুলি, সাউন্ড গ্রেনেড ও দেশীয় অস্ত্রসহ হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় অনেক শিক্ষার্থী গুলিবিদ্ধ হন। আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দের নির্দেশে পুলিশ ও যুবলীগ ছাত্রলীগ এ হামলার ঘটনা ঘটায়।

কালের আলো/ডিএইচ/কেএ