জুটি ভাঙলেন তাসকিন, দিনের শুরুতেই স্বস্তি বাংলাদেশের

প্রকাশিতঃ 10:52 am | September 20, 2024

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

গতকাল এক সেশনেরও বেশি সময় ধরে ব্যাটিং করেছিল রবীন্দ্র জাদেজা-রবিচন্দ্রন অশ্বিন জুটি। অবিচ্ছিন্ন থেকে দিন শেষ করা এই জুটি গতকাল বেশ ভুগিয়েছে বাংলাদেশকে। অবশেষে সেই জুটি ভেঙেছেন তাসকিন আহমেদ। দিনের তৃতীয় ওভারেই জাদেজাকে সাজঘরে ফিরিয়ে টাইগার শিবিরে স্বস্তি ফেরালেন এই ডানহাতি পেসার।

৮৩ ওভার শেষে ভারতের সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ৩৪৪ রান। নতুন ব্যাটার হিসেবে উইকেটে এসেছেন আকাশ দীপ। অপর অপরাজিত ব্যাটার অশ্বিনের সংগ্রহ ১০৬ রান।

৬ উইকেটে ৩৩৯ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল ভারত। সেখান থেকে আর ৪ রান যোগ করতেই জাদেজাকে হারায় তারা। ইনিংসের ৮৩তম ওভারের প্রথম বলটি খাটো লেংথে করেছিলেন তাসকিন, সেখানে জাদেজার ব্যাটের কানা ছুঁয়ে বল জমা পড়ে উইকেটকিপার লিটন দাসের গ্লাভসে। ৮৬ রান করে জাদেজা ফেরায় ভাঙে ১৯৯ রানের সপ্তম উইকেট জুটি।

নিজের পরের ওভারে ফিরে আবারও উইকেটের সম্ভাবনা জাগিয়েছিলেন তাসকিন। ইনিংসের ৮৫তম ওভারের পঞ্চম বলটি খানিকটা খাটো লেংথে করেছিলেন এই পেসার। সেখানে পুল করতে গিয়ে ভুল করেছিলেন আকাশ দীপ।

টাইমিং না হওয়ায় বল উপরে উঠে যায়, কিন্তু দূরত্ব পাননি। স্কয়ার লেগে দাঁড়িয়ে থাকা সাকিব আল হাসান খানিকটা পিছিয়ে বলের নাগালও পেয়েছিলেন তবে হাতে জমাতে পারেননি। তাতে ব্যক্তিগত ৮ রানে জীবন পান আকাশ।

কালের আলো/ডিএইচ/কেএ