নৌবাহিনীর যৌথ অভিযানে ইয়াবা ও গাঁজাসহ কুখ্যাত মাদক ব্যবসায়ী চাঁন মিয়া আটক 

প্রকাশিতঃ 7:52 pm | September 20, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বাংলাদেশ নৌবাহিনী কন্টিনজেন্ট যৌথ অভিযান চালিয়ে ইয়াবা ও গাঁজাসহ কুখ্যাত মাদক ব্যবসায়ী চাঁন মিয়া ওরফে চান্দু মাঝিকে (৫০) তার নিজ বাসা হতে আটক করেছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) ভোলা দৌলতখান থানার ঘুইঙ্গারহাট এলাকায় ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে এ অভিযান পরিচালনা করা হয়।

আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, পরবর্তীতে ওই মাদক ব্যবসায়ীর বাসা তল্লাশী করে ব্যবসার কাজে ব্যবহৃত ইয়াবা ও গাঁজাসহ ০৪টি মোবাইল ফোন এবং দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। চাঁন মিয়া দীর্ঘদিন ধরে ভোলা এলাকাসহ দেশের বিভিন্ন স্থানে মাদক ব্যবসা ও মাদক চোরাচালান করে আসছে। আটককৃত ব্যক্তির বিরুদ্ধে ইতোমধ্যে ভোলা সদর থানা এবং দৌলতখান থানায় একাধিক মাদক মামলা রয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে আটককৃত ব্যক্তির বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ভোলা দৌলতখান থানায় হস্তান্তর করা হয়।

আইএসপিআর জানায়, এ অভিযানের সময় নৌবাহিনীর সঙ্গে বাংলাদেশ কোস্টগার্ড, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান ও বাংলাদেশ পুলিশ সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। এছাড়াও বাংলাদেশ নৌবাহিনী ও কোস্টগার্ডের অপর এক অভিযানে ভোলা সদর থানার আবহাওয়া অফিস রোড এলাকা থেকে ভোলা সদরের কুখ্যাত সন্ত্রাসী দলের প্রধান নান্নু মিয়া এবং তার ছেলে আরিফকে ২টি আগ্নেয়াস্ত্র এবং বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ আটক করা হয়। বর্তমান সরকারের নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে ‘ইন এইড টু সিভিল পাওয়ার’ এর আওতায় নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনীর দায়িত্বপূর্ণ এলাকাসমূহে নিয়মিত টহল ও অভিযান চলমান থাকবে।

কালের আলো/ডিএইচ/কেএ