প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ

প্রকাশিতঃ 3:28 pm | September 22, 2024

নিজস্ব প্রতিবেদক,কালের আলো:

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান।

রোববার (২২ সেপ্টেম্বর) সকালে প্রধান উপদেষ্টার কার্যালয়ে সেনাপ্রধান সাক্ষাৎ করেন বলে জানিয়েছেন প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম।

৭৯তম জাতিসংঘ সাধারণ অধিবেশনে যোগ দিতে সোমবার নিউ ইয়র্কের উদ্দেশে রওনা হবেন প্রধান উপদেষ্টা। আগামী ২৭ সেপ্টেম্বর সাধারণ পরিষদের অধিবেশন তার বক্তব্য দেওয়ার কথা রয়েছে। তার আগে সরকারপ্রধানের সঙ্গে সাক্ষাৎ করলেন সেনাপ্রধান।

আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, সাক্ষাতকালে সেনাবাহিনী প্রধান দেশের বর্তমান সার্বিক নিরাপত্তা পরিস্থিতি ও সেনাবাহিনীর গৃহীত কার্যক্রম সম্পর্কে প্রধান উপদেষ্টাকে অবহিত করেন।

এসময় প্রধান উপদেষ্টা ড.ইউনূস সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামানকে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন এবং তাঁর সাথে সাক্ষাৎ করার জন্য সেনাবাহিনী প্রধানকে ধন্যবাদ জানান।

এর আগে রবিবার (১৫ সেপ্টেম্বর) প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস প্রথমবারের মতো সেনাসদর পরিদর্শন করেন। সেদিন প্রধান উপদেষ্টা সেনাসদরে পৌঁছালে সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান তাকে স্বাগত জানান।

কালের আলো/এমএএএমকে