ডেসকো’র হাই ভোল্টেজের তারে ঝুঁকিতে জনজীবন

প্রকাশিতঃ 7:30 pm | September 22, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

রাজধানীর মধ্যবাড্ডা বাজার রোড আমিরজান টাওয়ার সংলগ্ন সড়ক থেকে মাত্র পাঁচ-ছয় ফিট উপরে হাইভোল্টেজ এর তার ঝুলে আছে। যেকোনো সময় পরিবহনের সঙ্গে সংঘর্ষে ঘটতে পারে বড় কোন দুর্ঘটনা।

জানা যায়, মধ্য বাড্ডা বাজার রোড এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতায় সড়কের উচ্চতা ও প্রশস্ততা লাভ করায় বিভিন্ন স্থানে ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেডের (ডেসকো) বৈদ্যুতিক তার সড়ক থেকে মাত্র ৭ থেকে ৮ ফিট উপরে অবস্থান করছে। মধ্যবাড্ডা প্রধান সড়কের সঙ্গে অন্যান্য সড়কের সংযোগ সড়ক নির্মাণের কারণে মাত্র একটি সড়ক খোলা রয়েছে। এর মাধ্যমে দৈনিক লক্ষ লক্ষ যানবাহন ও সাধারণ মানুষ যাতায়াত করে আসছে। দৈনন্দিন চলাচলকারী পরিবহনের সঙ্গে ডেসকো’র হাই ভোল্টেজ তার এর ঘর্ষণ হচ্ছে। এই হাই ভোল্টেজের তার কোথাও ছিদ্র হলে বা পরিবহনের সঙ্গে কোনভাবে সংঘর্ষে ছিড়ে গেলে ব্যাপক প্রাণহানির আশঙ্কা রয়েছে।

এ ঘটনায় চরম উদ্বেগ প্রকাশ করেন স্থানীয় এলাকাবাসী। তাঁরা বলেন, চাকুরিজীবীসহ লক্ষ লক্ষ মানুষ এই সড়ক দিয়ে খুব ভীতসন্ত্রস্ত হয়ে যাতায়াত করছে। রাত দশটার পরে শত শত ট্রাক মালামালসহ প্রবেশ করছে ও তারের সাথে সংঘর্ষ হচ্ছে। এতে প্রতিনিয়ত জীবন ঝুঁকি তাড়া করছে।

স্থানীয় বাসিন্দা ইমরান বলেন, আমি দীর্ঘ ৬ মাস যাবত এটা লক্ষ্য করছি এবং এ সড়ক দিয়ে ডেসকো’র অনেক কর্মকর্তা-কর্মচারীর গাড়ি যাতায়াত করলেও এ বিষয়ে তাদের কোনো ভ্রুক্ষেপ নেই। ডেসকো কর্তৃপক্ষের কাছে বাড্ডাবাসীর সড়ক থেকে হাইভোল্টেজের তার নিরাপদ উচ্চতায় স্থানান্তর করার জোর দাবি জানাচ্ছে।

কালের আলো/এমএএইচ/এইচইউ