শহীদদের আত্মত্যাগ ভবিষ্যৎ সংগ্রামে অনুপ্রেরণা যোগাবে: তথ্য উপদেষ্টা

প্রকাশিতঃ 7:46 pm | September 26, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

তথ্য ও সম্প্রচার এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম বলেছেন, বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদদের স্মৃতি ধরে রাখতে হবে, তাদের মর্যাদা দিতে হবে। শহীদদের আত্মত্যাগ ভবিষ্যতের আন্দোলন-সংগ্রামে অনুপ্রেরণা যোগাবে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত সাফওয়ান আখতার সদ্যর পরিবারের সদস্যরা উপদেষ্টা মো. নাহিদ ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অফিসকক্ষে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এ সময় উপদেষ্টা এ কথা বলেন।

সাক্ষাৎকালে সাফওয়ানের বাবা ড. মো. আখতারুজ্জামান লিটন ছেলের মৃত্যুর বর্ণনা দিতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন। এ সময় আবেগঘন পরিস্থিতির সৃষ্টি হয়। মো. আখতারুজ্জামান লিটনকে সান্ত্বনা দেন তথ্য ও সম্প্রচার উপদেষ্টা।

সাফওয়ানের বাবাকে সব বিষয়ে সহযোগিতার আশ্বাস দিয়ে উপদেষ্টা বলেন, ‘সাফওয়ান দেশের জন্য জীবন দিয়েছে। তার এই আত্মত্যাগ বিফলে যাবে না। আন্দোলনের শহীদদের কথা সামনে রেখেই বৈষম্যহীন বাংলাদেশ গড়ে উঠবে। বৈষম্যবিরোধী আন্দোলনে সব শহীদ এবং আহতদের নাম তালিকায় অন্তর্ভুক্ত করা হবে।’

শত বছর পরও এই বিপ্লবের বীরদের কথা স্মরণ করে সমাজ বিপ্লবের অনুপ্রেরণা পাবে বলে উল্লেখ করেন নাহিদ ইসলাম।

সাফওয়ানের বাবা ড. আখতারুজ্জামান বলেন, ‘ছাত্র-জনতার নেতৃত্বে আমরা যে দেশ পেয়েছি, সেটা যেন নতুন বাংলাদেশ হয়। আমাদের যেন পেছনে ফিরে যেতে না হয়। আমার ছেলের মতো কেউ যেন পুলিশের গুলিতে মারা না যায়।’

এ সময় সাফওয়ান আখতার সদ্যর মা ও বোন উপস্থিত ছিলেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সাভার ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী সাফওয়ান আখতার সদ্য ৫ আগস্ট সাভার থানার কাছে পুলিশের গুলিতে নিহত হয়।

কালের আলো/এমএএইচ/ইউএইচ