পুলিশি কার্যক্রম আরও বেগবান করার নির্দেশ আইজিপির

প্রকাশিতঃ 9:46 pm | October 25, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

পুলিশি কার্যক্রম আরও বেগবান করতে পুলিশ সদস্যদের নির্দেশ দিয়েছেন বাহিনীর মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম।

শুক্রবার (২৫ অক্টোবর) বিকালে পঞ্চগড় জেলা পুলিশ লাইন্সে এক বিশেষ কল্যাণ সভায় এ নির্দেশ দেন তিনি।

পঞ্চগড় জেলা পুলিশের অফিসার ও ফোর্সের সঙ্গে এই সভায় রংপুর রেঞ্জের ডিআইজি আমিনুল ইসলাম, রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. মজিদ আলী, পঞ্চগড়ের পুলিশ সুপার মোহাম্মদ মিজানুর রহমান মুন্সী ও ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তৃতায় আইজিপি বলেন, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন আমাদের জন্য দেশ গড়ার এক নতুন সুযোগ তৈরি করেছে। আমরা নতুন বাংলাদেশ পেয়েছি; নতুন সমাজ বিনির্মাণের সুযোগ পেয়েছি।

তিনি বলেন, এই সুযোগ কাজে লাগিয়ে আমরা বাংলাদেশ পুলিশকেও গড়ে তুলতে চাই। আমরা নিজেরা অন্যায় করব না; অন্যকেও অন্যায় করার সুযোগ দিব না।

আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ একটি টিম। সকলের সম্মিলিত প্রচেষ্টায় পুলিশ বাহিনীকে গড়ে তুলতে হবে।

পুলিশ সদস্যদের উদ্দেশে তিনি আরও বলেন, জনগণের সঙ্গে পেশাদার আচরণ করতে হবে। তাদের প্রত্যাশিত সেবা প্রদানের লক্ষ্যে কাজ করতে হবে।

আইজিপি এসময় ফোর্সের কল্যাণ নিশ্চিতে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন। তিনি বলেন, কল্যাণের পাশাপাশি ফোর্সের শৃঙ্খলা কঠোরভাবে বজায় রাখতে হবে।

আইজিপি তার বক্তব্যের শুরুতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত সবার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি তাদের আত্মার মাগফেরাত কামনা করেন। আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন আইজিপি।

পরে পঞ্চগড় সদর সার্কেলের নবনির্মিত অফিস ভবন উদ্বোধন করেন তিনি।

কালের আলো/এমএএইচ/এমকে