তাপদাহ থাকবে আরও ৫ দিন

প্রকাশিতঃ 1:40 pm | May 11, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

দেশের উত্তর ও উত্তর-পূর্বাঞ্চল ছাড়া বাকি সব অঞ্চলের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। কোথাও কোথাও একটু বৃষ্টি হলেও তাপদাহ আরও পাঁচদিন থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এক পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, দেশের বিভিন্ন এলাকার ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে এবং সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়াবিদ আফতাব উদ্দিন সাংবাদিকদের বলেন, তাপপ্রবাহ আরও পাঁচদিন থাকবে। তবে ১৩, ১৪ ও ১৫ মে দেশের কোথাও কোথাও বৃষ্টিপাত হবে। এদিক থেকে তাপপ্রবাহ একটু কমে আবার বাড়বে।

ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল অতিক্রম করে ভারতের পশ্চিমবঙ্গ হয়ে উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এ অবস্থায় আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের রংপুর, ময়মনসিংহ, রাজশাহী ও সিলেট বিভাগের দু’এক জায়গায় ‍অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

নোয়াখালী ও দিনাজপুর অঞ্চলসহ ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

তবে আগামী ৪৮ ঘণ্টায় কোথাও কোথাও বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

কালের আলো/এনএ/এমএম