নৌবাহিনীর অভিযানে আগ্নেয়াস্ত্র উদ্ধার ও গাঁজা ব্যবসায়ী আটক

প্রকাশিতঃ 8:05 pm | September 19, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

সরকারের নির্দেশনা মোতাবেক অবৈধ অস্ত্র উদ্ধারের লক্ষ্যে বাংলাদেশ নৌবাহিনীর বিশেষ অভিযান অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় বুধবার (১৮ সেপ্টেম্বর) দিবাগত রাতে নোয়াখালীর হাতিয়া উপজেলার চরকিং ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডস্থ বোয়ালিয়া গ্রামে বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় একটি পরিত্যক্ত বাড়ি থেকে মাটির নিচে পুঁতে রাখা ১টি বন্দুক, ৩টি থ্রিকোয়ার্টার এলজি, ২টি এলজি গানসহ ১৭টি রকেট প্যারাশ্যুট ফ্লেয়ার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্রসমূহ পরবর্তীতে হাতিয়া থানায় হস্তান্তর করা হয়।

অপরদিকে, খুলনার খালিশপুর এলাকায় নৌবাহিনীর নেতৃত্বে পুলিশ ও ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে অভিযান পরিচালনা করে মাদক ব্যবসায়ী টেনি ওরফে ল্যাংড়া টেনি এবং মঞ্জুরকে আটক করা হয়। আটককৃতদের তথ্যের ভিত্তিতে পার্শ্ববর্তী রেলিগেইট এলাকায় যৌথ বাহিনীর অভিযান পরিচালনা করে আরও গাঁজা উদ্ধার করা হয়। ল্যাংড়া টেনি একজন পেশাদার গাঁজা ব্যবসায়ী এবং থানায় তার নামে একাধিক মামলা রয়েছে। পরবর্তীতে আটককৃতদের থানায় হস্তান্তর করা হয়।

আইএসপিআর জানায়, বর্তমান সরকারের নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে ‘ইন এইড টু সিভিল পাওয়ার’ এর আওতায় নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনীর দায়িত্বপূর্ণ এলাকাসমূহে নিয়মিত টহল ও অভিযান চলমান থাকবে।

কালের আলো/ডিএইচ/কেএ