৫ আগস্টের আগে যে অবস্থা ছিল, সেই পুলিশিং করতে চাই না: ডিসি ওয়ারী

প্রকাশিতঃ 3:59 pm | September 21, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

৫ আগস্ট বা তার আগে যে অবস্থা ছিল সেই পুলিশিং করতে চান না বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ওয়ারী বিভাগের উপকমিশনার (ডিসি) মো. ছালেহ উদ্দিন। বলেন, ‘৫ আগস্টের আগে পুলিশের প্রতি মানুষের যে ধারণা তৈরি হয়েছিল তা নিরসনে সত্যিকার অর্থে পুলিশিং বলতে যা বোঝায়, সেই পুলিশিং করতে চাই আমরা।’

শনিবার রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে উপকমিশনার এসব বলেন।

ছালেহ উদ্দিন বলেন, গত ৫ আগস্ট ও তার পূর্ববর্তী অনেক ঘটনাপ্রবাহের পরে অন্যান্য ডিভিশনের মতো থানার ওসি থেকে শুরু করে ডিসিদের নতুন সেটআপ আসছে। আমরা নতুন উদ্যমে কাজ শুরু করেছি। ৫ আগস্ট বা তার আগে যে অবস্থা ছিল এবং পুলিশের প্রতি মানুষের যে ধারণা তৈরি হয়েছিল তা নিরসনে সত্যিকার অর্থে পুলিশিং বলতে যা বোঝায়, সেই পুলিশিং করতে চাই।

পুলিশের এই কর্মকর্তা বলেন, ‘বিভিন্ন থানায় অ্যান্টি ক্রাইম মিটিং করা হয়েছে, যেখানে সমাজের সব শ্রেণি-পেশার মানুষকে নিয়ে বসেছি। সবার মতামত নিয়ে তাদের আশ্বস্ত করেছি, ভবিষ্যতে সত্যিকার অর্থে আইনের মধ্যে থেকে পুলিশিং করা হবে।’

‘যাতে পূর্বে পুলিশের প্রতি মানুষের যে ধারণা ছিল, বিশেষ করে ডিএমপির ওয়ারী বিভাগে, সেখান থেকে বের হয়ে এসে সত্যিকার পুলিশিং করবো। জনগণ ও ছাত্রদের সঙ্গে নিয়ে একটি সুন্দর ও শান্তিপ্রিয় সমাজ প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছি।’, বলেন ছালেহ উদ্দিন।

কালের আলো/এমএএইচ/ইউকে