পুলিশিং কার্যক্রমে গতিশীলতা আনতে ব্যাপক সংস্কার কার্যক্রম শুরু : ডিআইজি ড. আশরাফুর রহমান

প্রকাশিতঃ 5:40 pm | September 22, 2024

নেত্রকোনা প্রতিবেদক, কালের আলো:

ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি ড. মো. আশরাফুর রহমান বলেছেন, ছাত্র-জনতার অভূতপূর্ব গণঅভ্যূত্থানে মাধ্যমে ক্ষমতার পট পরিবর্তনের পর পুলিশের ভাবমূর্তি পুনরুদ্ধার ও পুলিশিং কার্যক্রমে গতিশীলতা আনতে পুলিশ বিভাগে ব্যাপক সংস্কার কার্যক্রম শুরু হয়েছে। ইতোমধ্যে নানা অপকর্মে জড়িতদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের পাশাপাশি দীর্ঘদিন ধরে বঞ্চিত পুলিশ কর্মকর্তাদের বিভিন্ন স্থানে পদায়ন করা হচ্ছে।

তিনি বলেন, বিগত দিনে পুলিশও বৈষম্যের শিকার হয়েছে। তাই এখন পুলিশেও ব্যাপক সংস্কার চলছে। দেশে এখনো আইন শৃংখলা পরিস্থিতির অবনতি ঘটাতে নানা ধরণের ষড়যন্ত্র অব্যাহত রয়েছে।

রোববার (২২ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে নেত্রকোনা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলায় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপুজা নির্বিঘ্নে ও নিরাপদে পালন এবং দেশের সার্বিক আইন শৃংখলা পরিস্থিতির উন্নয়নে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন ডিআইজি ড. মো. আশরাফুর রহমান।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বিদায়ী পুলিশ সুপার ফয়েজ আহমেদ, নবাগত পুলিশ সুপার মীর্জা সায়েম মাহমুদ ও পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) সাহেব আলী পাঠান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহাম্মদ লুৎফর রহমানসহ পুলিশের অন্যান্য কর্মকর্তা ও জেলার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

কালের আলো/এমএএইচ/ইউএইচ