বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়া নিয়ে সুখবর

প্রকাশিতঃ 5:12 pm | September 23, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়া নিয়ে নতুন সিদ্ধান্ত নিয়েছে ঢাকা পরিবহন মালিক সমিতি। সিদ্ধান্ত অনুযায়ী, সাপ্তাহিক ছুটির দিনেও শিক্ষার্থীরা রাজধানীতে গণপরিবহনে হাফ পাস সুবিধা পাবেন বলে জানিয়েছেন ঢাকা পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক সাইফুল আলম।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর রমনার ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন মিলনায়তনে পরিবহন মালিক ও শ্রমিকদের সচেতনতামূলক এক সেমিনারে এ কথা বলেন তিনি। আমাদের অঙ্গীকার-নিরাপদ সড়ক হউক সবার: সড়ক-মহাসড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে মালিক ও শ্রমিকদের সচেতনতামূলক শীর্ষক সেমিনারের আয়োজন করে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি।

সাইফুল আলম বলেন, ঢাকা মহানগর এলাকায় ইউনিফর্ম অথবা ছবিযুক্ত পরিচয়পত্র দেখানো সাপেক্ষে শিক্ষার্থীরা হাফ পাস সুবিধা নিতে পারবেন। সাপ্তাহিক ছুটির দিনসহ সাতদিনই শিক্ষার্থীরা হাফ পাস সুবিধা নিতে পারবেন।

ঢাকা পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক বলেন, ছাত্রদের হাত ধরেই ৫২ এর ভাষা আন্দোলন, ৭১ এর স্বাধীনতা এবং ২০২৪ সালে স্বৈরাচার সরকারের পতন ঘটেছে। দেশ দ্বিতীয়বারের মতো স্বাধীন হয়েছে। ছাত্রদের দীর্ঘদিনের দাবি ছিল, সপ্তাহে সাতদিনই ছাত্রদের বাস ভাড়া ৫০ শতাংশ ছাড় দিতে হবে। ২৪ সেপ্টেম্বর থেকে সপ্তাহে সাত দিনই ‘হাফ ভাড়া’ কার্যকর হবে।

সাইফুল আলম আরও জানান, পূর্ববর্তী সময়সীমা (সকাল ৮টা থেকে রাত ৮টা) বাতিল করে ভোর ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত সুবিধা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ঢাকা মহানগর এলাকার সব রুট ও এলাকার সব সিটি বাসে এই সিদ্ধান্ত বলবৎ হবে।

কালের আলো/এমএইচ/ইউএইচ