ডেঙ্গুতে মৃত্যু কম হওয়ায় সন্তুষ্টির কিছু নেই: স্থানীয় সরকার উপদেষ্টা

প্রকাশিতঃ 7:11 pm | September 24, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

এডিস মশাবাহিত রোগ ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা কম, এতে সন্তুষ্টি প্রকাশের কিছু নেই বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার উপদেষ্টা এএফ হাসান আরিফ।

তিনি বলেছেন, সংক্রমণ হচ্ছে- এটাই আমাদের চিন্তার বিষয়। আমাদের এদিকে বেশি নজর দিতে হবে। সংক্রমণ রোধে দুইটা বিষয় খেয়াল রাখতে হবে। একটা হলো চারপাশে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা, লার্ভা সাইডের মেডিসিন দেওয়া, ফগিং করা। আরেকটা হলো জনগণকে সচেতন করা।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) পুরান ঢাকার নয়াবাজারের নবাব সিরাজউদ্দৌলা পার্কে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এ সময় ডেঙ্গু ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে মৌসুমের শুরু থেকে সবাইকে সচেতন থাকার আহ্বান জানান স্থানীয় সরকার উপদেষ্টা।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, আপনারা বিভিন্ন পাড়ায় বা মহল্লায় গিয়ে অনুসন্ধানী রিপোর্ট করুন। কাউন্সিলরকে প্রথমেই গিয়ে জিজ্ঞেস করুন, কেন তার এলাকা এতো অপরিচ্ছন্ন।তাহলে দেখা যাবে, কাউন্সিলররাও তৎপর হবেন এবং ধাপে ধাপে পরিচ্ছন্নতাকর্মীকেও মাঠে পাওয়া যাবে।

উপদেষ্টা আরও বলেন, চলমান ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় ইতোমধ্যে ১০টি টিম গঠন করা হয়েছে। প্রতিটি টিম কাজ শুরু করে দিয়েছে। ডেঙ্গু সংক্রমণ রোধে তারা প্রতিটি খুঁটিনাটি বিষয় পর্যবেক্ষণ করছেন। ঝুকিপূর্ণ এলাকাগুলোতে এই টিমগুলো কাজ করবে।

পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব এবং নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রশাসক এএইচএম কামরুজ্জামানসহ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এবং স্থানীয় সরকার বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

কালের আলো/এমএএইচ/ইউএইচ