বোধশক্তির অবক্ষয় নিয়ে নুসরাত ফারিয়া

প্রকাশিতঃ 4:33 pm | September 27, 2024

বিনোদন ডেস্ক, কালের আলো:

দেশের আন্তর্জাতিক তারকা হিসেবে কারও নাম বলতে গেলে চলে আসে নুসরাত ফারিয়ার নাম। বাংলাদেশ-ভারতে সমানতালে কাজ করে যাচ্ছেন তিনি। বাহ্যিক সৌন্দর্যের মতোই সদ্য ফোটা ফুলের সুবাস ছড়ায় তার চিন্তাধারা। অনেকে তাকে ‘বিউটি উইথ ব্রেইন’ বলে থাকেন।

সামাজিক মাধ্যমেও বেশ সক্রিয় ফারিয়া। পেশাগত ও ব্যক্তিগত তথ্য প্রকাশ করে থাকেন নিজের সোশ্যাল হ্যান্ডেলে। এবার এ অভিনেত্রী লিখলেন বোধশক্তির অবক্ষয় নিয়ে।

বৃহস্পতিবার নিজের ফেসবকে ফারিয়া লেখেন, ‘মানুষ হিসেবে আমাদের বোধ শক্তির অবক্ষয় এতটাই প্রখর, আমার ভয় হয়। দিন দিন ভালো মন্দ বিবেচনার শক্তি হারিয়ে যাচ্ছে। প্রতিনিয়ত যা দেখছেন তা কতটুকু সত্যি আর মিথ্যা এটা বোঝার ক্ষমতা হারিয়ে ফেলবেন না।’

এরপর লেখেন, ‘মস্তিস্কটাকে সিন্দুকে বন্ধ করে শুধু চোখ দিয়ে উপভোগ না করে, মানুষ হিসেবে পর্যবেক্ষণ করার ক্ষমতাকে ফিরিয়ে আনার চেষ্টা করি আমরা। খুব কঠিন হবে না আশা করি।’

তবে ঠিক কী কারণে ফারিয়ার এমন পোস্ট তা নিয়ে কিছু লেখেননি। তবে সম্প্রতি চর্চায় আছেন এ ঢালিউড অভিনেত্রী। সাবেক আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ পলকের সঙ্গে নাম জড়িয়ে কটাক্ষ করা হচ্ছে তাকে। ধারণা করা হচ্ছে সেসবে বিরক্ত প্রকাশ করেই এমন পোস্ট অভিনেত্রীর।

কালের আলো/ডিএইচ/কেএ