দেশের ন্যায্য সংস্কার সম্ভব নির্বাচিত জনপ্রতিনিধিদের মাধ্যমে: রুমিন ফারহানা

প্রকাশিতঃ 10:44 pm | September 27, 2024

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, কালের আলো: 

বিএনপির সহ-আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, দেশ সংস্কারের প্রয়োজন রয়েছে। তবে ন্যায্য সংস্কার হয় যদি তা নির্বাচিত জনপ্রতিনিধিদের মাধ্যমে হয়। তাই যত দ্রুত সম্ভব নির্বাচন দেওয়ার দাবি জানান তিনি।

এ সময় তিনি বলেন, দেশের মানুষ বিগত ২০ বছর ধরে ভোট দিতে না পেরে ভোটের জন্য মুখিয়ে আছে। তাই যৌক্তিক সময়ে মানুষকে ভোটের অধিকার ফিরিয়ে দেওয়ারও দাবি জানান তিনি।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বরিকান্দি গণিশাহ মাজার প্রাঙ্গণে বড়িকান্দি ও সলিমগঞ্জ ইউনিয়ন বিএনপি আয়োজিত এক সভায় রুমিন ফারহানা এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের সবচেয়ে বেশি নির্যাতিত ও নিপীড়িত পরিবারের নাম জিয়া পরিবার। এ পরিবারের সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে প্রতিহিংসাবশত মিথ্যা মামলায় জেলে পাঠানো হয়েছে।

বিগত ১৭ বছর বিএনপির নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। আবার অনেককেই গুম করা হয়েছে। তারা আদৌ বেঁচে আছে কিনা তাও জানা নেই।

রুমিন ফারহানা বলেন, গত জুলাই-আগস্ট মাসে যে অভ্যুত্থান হয়েছে তা এমনি এমনি হয়নি। এর পেছনে দেশের মানুষের দুঃসহ রাত ও দুঃসহ দিন লুকিয়ে আছে।

তিনি আরও বলেন, বর্ডারে চুপ করে লুকিয়ে থাকা শেখ হাসিনা চট করে দেশে প্রবেশ করলে তার জবাব কীভাবে দিতে হয় তাও জানা আছে।

রুমিন ফারহানা বলেন, সুস্থ নির্বাচন হলে বিএনপি আড়াইশোর বেশি আসন পাবে। এ জনপ্রিয়তা দেখে বসন্তের কোকিলরা পদ ও নমিনেশন নিতে তৎপর হয়ে উঠেছে।

তিনি আরও বলেন, যে আত্মত্যাগের মাধ্যমে শেখ হাসিনাকে দেশ ছাড়া করা হয়েছে গুটিকয়েক কমিটি বাজের কারণে তা যেন ম্লান না হয়। বিএনপির নাম করে আওয়ামী লীগের ল্যাসপেন্সারদের পুনর্বাসনের চেষ্টা করা হলে তা কেউ মেনে নেবে না।

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদদের স্মরণে ও খালেদা জিয়ার সুস্থতা কামনায় আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিলে বিএনপি নেতা কাজী নাজমুল হোসেন তাপসের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- জেলা বিএনপির সাবেক সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচি, সাবেক সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন প্রমুখ।

কালের আলো/ডিএইচ/কেএ