বাংলাদেশ সেনাবাহিনী বাস্কেটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ১১ পদাতিক ডিভিশন, উঁচুমানের শৃঙ্খলার প্রশংসা জিওসি’র

প্রকাশিতঃ 8:59 pm | October 24, 2024

বিশেষ সংবাদদাতা, কালের আলো:

ক্রিকেট-ফুটবলের জনপ্রিয়তার মধ্যেও স্বমহিমায় উজ্জ্বল বাস্কেটবল। বাস্কেটবল খেলায় সমৃদ্ধ ইতিহাস রয়েছে বাংলাদেশ সেনাবাহিনীরও। পারস্পরিক সৌহার্দ্য আরও মজবুত করতে প্রতি বছরই বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয় বাংলাদেশ সেনাবাহিনী বাস্কেটবল প্রতিযোগিতা। এবারও গত ১৪ অক্টোবর থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতায় বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন সেনা অঞ্চলের মোট ১৬টি দল অংশগ্রহণ করে।

১০ দিনব্যাপী প্রতিযোগিতার পর্দা নেমেছে বৃহস্পতিবার (২৪ অক্টোবর) চট্টগ্রাম সেনানিবাসে। প্রতিযোগিতায় ১১ পদাতিক ডিভিশন দল চ্যাম্পিয়ন ও ২৪ পদাতিক ডিভিশন দল রানারআপ হওয়ার গৌরব অর্জন করে। সমাপনী অনুষ্ঠানে ২৪ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও চট্টগ্রামের এরিয়া কমান্ডার মেজর জেনারেল মীর মুশফিকুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

তিনি এই প্রতিযোগিতার মাধ্যমে সেনাবাহিনীর সদস্যদের মধ্যে শারীরিক সক্ষমতা, খেলাধুলার মান উন্নয়ন এবং খেলোয়াড় সুলভ মনোভাবের বিকাশ ও পারস্পরিক সৌহার্দ্য আরও মজবুত হবে বলে মনে করেন।

মেজর জেনারেল মীর মুশফিকুর রহমান বলেন, ‘আমি অত্যন্ত আনন্দিত এটি জেনে যে, এবারের প্রতিযোগিতায় প্রতিটি দলই অত্যন্ত প্রতিযোগিতামূলক খেলা প্রদর্শন করতে পেরেছে। খেলায়াড়রা অত্যন্ত উঁচুমানের শৃঙ্খলার পরিচয় দিয়েছে। এজন্য আমি আবারও সকল দল ও ব্যবস্থাপনার সঙ্গে সম্পৃক্ত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করছি।’

আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, এবারের প্রতিযোগিতায় ১১ পদাতিক ডিভিশন এর কর্পোরাল মো. সোলাইমান তনু শ্রেষ্ঠ খেলোয়াড় এবং একই ডিভিশন এর এনসি (ই) রবিন চন্দ্র দাস শ্রেষ্ঠ নবীন খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। সমাপনী অনুষ্ঠানে সেনাবাহিনীর ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা এবং চট্টগ্রাম সেনানিবাসের সকল অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসার এবং অন্যান্য পদবীর সৈনিকরা উপস্থিত ছিলেন।

কালের আলো/এমএএএমকে