নিহত আবরারের পরিবারকে ১০ লাখ টাকা দেয়ার নির্দেশ বহাল

প্রকাশিতঃ 11:26 am | April 09, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

রাজধানীর প্রগতি সরণিতে সুপ্রভাত বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত হওয়ার ঘটনায় তার পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

মঙ্গলবার (৯ এপ্রিল) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বিভাগ এ আদেশ দেন।

এর আগে গত ২০ মার্চ আবরার আহাম্মেদ চৌধুরীর পরিবারকে এক সপ্তাহের মধ্যে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে সু-প্রভাত পরিবহনকে নির্দেশ দেন হাইকোর্ট। একই সঙ্গে আবরারের পরিবারকে কেন ৫ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ দেওয়া হবে না না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত।

বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন রিটকারী আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। তাকে সহযোগিতা করেন ব্যারিস্টার আশরাফ রহমান। পরে এ আদেশ স্থগিত চেয়ে আবেদন করে সু-প্রভাত পরিবহন কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গত ১৯ মার্চ সকালে শিক্ষার্থীদের বহনকারী বিইউপির একটি বাস রাস্তায় দাঁড়িয়ে ছিল। সকাল সোয়া ৭টার দিকে ভাটারা এলাকায় রাস্তা পার হয়ে আবরার বাসে উঠতে যাচ্ছিলেন। এ সময় তাকে চাপা দেয় সুপ্রভাত পরিবহনের একটি বাস। ঘটনাস্থলেই নিহত হয় আবরার।

এরপরই রাস্তায় নেমে আসেন শিক্ষার্থীরা। তারা প্রগতি সরণি অবরোধ করে ঘটনার সুষ্ঠু তদন্ত ও দায়ী ব্যক্তিদের বিচার দাবিতে মঙ্গলবার দিনভর বিক্ষোভ করেন।

কালের আলো/এমএইচএ