ঢাকা সেনানিবাসে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করলেন রাষ্ট্রপতি

প্রকাশিতঃ 12:08 am | April 15, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

রঙিলা পহেলা বৈশাখকে বলা হয় আবহমান বাংলা সংস্কৃতির নিজস্ব দিন। বাঙালিত্বকে জাগিয়ে তোলার এ দিনটিতে স্বপরিবারে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করলেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ।

রোববার(১৪ এপ্রিল) বাংলা নববর্ষকে বরণ করে নিতে বাংলাদেশ সেনাবাহিনীর ঢাকা লেডিস ক্লাব আয়োজিত কুর্মিটোলা গলফ ক্লাবে এই সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন তিনি।

রাষ্ট্রপতি এদিন রাতে কুর্মিটোলা গলফ ক্লাবে পৌঁছলে তাকে স্ব-স্ত্রীক অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অবঃ) তারিক আহমেদ সিদ্দিক ও সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন উপলক্ষে ঢাকা সেনানিবাসস্থ কুর্মিটোলা গলফ ক্লাবে এ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজের আয়োজন করা হয়। রাষ্ট্রপতি অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের সাথে কুশল বিনিময় করেন।

রাষ্ট্রপতি তাঁর বক্তব্যে সেনাবাহিনীর নিজস্ব শিল্পীদের অংশগ্রহনে এই সাংস্কৃতিক অনুষ্ঠান করায় তাঁদেরকে ধন্যবাদ জানান। এছাড়া তিনি তাঁর বক্তব্যে দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানান।

এসময় নৌবাহিনী প্রধান এডমিরাল আবু মোজাফফর মহিউদ্দিন মোহাম্মদ আওরঙ্গজেব চৌধুরী, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল ষ্টাফ অফিসার (পিএসও) এবং উর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জীর্ণতাকে পিছনে ফেলে, সাফল্য ব্যর্থতার সালতামামিতে পহেলা বৈশাখ মানুষকে নতুন ভাবে জাগিয়ে তুলে। পরস্পরের ঐতিহ্যকে লালন করে বাঙালীয়ানাকে সবার উপরে তুলে ধরার নামই বৈশাখী উৎসব।

শুদ্ধ বাঙালী হওয়ার প্রেরণা সঞ্চালিত দিনটিতে তাই একটু ব্যতিক্রম ভাবেই সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ সেনাবাহিনীর ঢাকা লেডিস ক্লাব।

কালের আলো/এমএইচএ